খালেদা-তারেকের পদত্যাগের দাবিতে হরতাল

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৩, ২০১৫ সময়ঃ ৩:৫২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম

asol bnpবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের পদত্যাগের দাবিতে আগামী রোববার ৩ ঘণ্টা ১৭ মিনিটের হরতালের ডাক দিয়েছে ‘আসল বিএনপি’ নামের একটি সংগঠন।

শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির মুখপাত্র কামরুল হাসান নাসিম এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে কামরুল হাসান বলেন, ‘খালেদা জিয়া এখন অপশক্তির ধারক। যার কারণে তার পদত্যাগ আমাদের দাবি। তার পদত্যাগের দাবিতে আগামী ১৫ ফেব্রুয়ারি দুপুর ১২টা থেকে ৩টা ১৭ মিনিট পর্যন্ত হরতাল পালন করা হবে।’

তিনি বলেন, ‘আমরা সারা দেশবাসীকে আহবান জানিয়ে বলছি, আপনারা যোহরের নামাজ আদায় করে চলমান নাশকতা বন্ধের দোয়া চাইবেন। একই সঙ্গে বেগম খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়ার যাতে সুবুদ্ধি হয়, তারা যেন এই সহিংসতা বন্ধ করার ঘোষণা দেন।’

তিনি বলেন, ‘হরতালের সময় শুধুমাত্র বেগম খালেদা জিয়াকে সামনে রেখে ‘প্রতীকী পিকেটিং’ করা হবে।

সংগঠনটির মুখপাত্র কামরুল হাসান নাসিম বলেন, চলমান রাজনৈতিক সংস্কৃতিতে ‘ভয়তাল’ আদলে নয় আমরা ঐতিহ্যগত হরতালে বিশ্বাসী। যেখানে গণমাধ্যম হরতাল কর্মসূচি প্রচার বা প্রকাশ করবে। আর স্বেচ্ছায় রাষ্ট্রকে ৩ ঘণ্টা ১৭ মিনিট  অসহযোগিতা করবে সারাদেশের মানুষ।

নাসিম বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানের পদত্যাগের দাবিতে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত শেষ আল্টিমেটাম দেওয়া হয়েছে। আল্টিমেটাম শেষ হওয়ার আগেই বিএনপির দুই নেতা পদত্যাগ করবেন বলে আশা প্রকাশ করেন কামরুল হাসান নাসিম।

এই সময় দলের অপরাপর নেতাদের মধ্যে আবুল খায়ের, আব্দুল মান্নান, আযহারুল ইসলাম, টিপু মীর, সেলিম আহমেদ, আয়শা আক্তারসহ বেশকয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G