সংলাপের উদ্যোগকে স্বাগত জানায় বিএনপি

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৫, ২০১৫ সময়ঃ ৩:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম

bnpনির্দলীয় সরকারের অধীনে অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে জাতীয় ঐক্যমত, জাতীয় সংলাপ ও জাতীয় সনদ রচনার যেকোনো উদ্যোগকে স্বাগত জানায় বিএনপি।

রোববার দুপুরে দলের যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

তিনি বলেন, “ বিশ্ব স্বীকৃত গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থার প্রাতিষ্ঠানিক ও দৃঢ় ভিত্তির ওপর নবনির্মাণের জাতীয় স্পৃহা পূরণে আজ সমাজের সকল শ্রেণী-পেশার মানুষ ঐক্যবদ্ধ।

সালাহ উদ্দিন আহমেদ বলেন, ক্ষমতায় আরোহনের জন্য নয়, বরং স্থিতিশীল, গণতান্ত্রিক, সমৃদ্ধ, উন্নত রাষ্ট্র হিসেবে পরিণত করার অদম্য বাসনা নিয়ে বেগম খালেদা জিয়া গণতন্ত্র মুক্তির চলমান আন্দোলনে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। শত জুলুম-নির্যাতন নিপীড়ণসহ সর্বোচ্চ ত্যাগ স্বীকারে তিনি প্রস্তুত রয়েছেন।

তিনি বলেন, “নির্দলীয় সরকারের অধীনে অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে জাতীয় ঐক্যমত, জাতীয় সংলাপ ও জাতীয় সনদ রচনার যেকোনো উদ্যোগকে আমরা স্বাগত জানাই।”

পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমই-এর অনুষ্ঠানে সরকারের মদদে বোমা হামলা করা হয়েছে উল্লেখ করে সালাহ উদ্দিন বলেন, ‘পোশাক শিল্প মালিকদের অনশনে ব্যবসায়ী নেতৃবন্দ কর্তৃক সরকারকে পানি, গ্যাস ও বিদ্যুৎ বিল এবং ট্যাক্স প্রদান বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারীকে আমরা স্বাগত জানাই। অগণতান্ত্রিক অবৈধ সরকারকে রাজস্ব প্রদানের বৈধতা থাকতে পারেনা।’

দেশব্যাপী বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বিক্ষোভ কর্মসূচিতে সরকার ও পুলিশি বাঁধা-আক্রমণ ও নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে সালাহ উদ্দিন আহমেদ বলেন, ‘বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত গণতন্ত্র মুক্তির চলমান সংগ্রাম অব্যাহত থাকবে।’

প্রতিক্ষণ /এডি/কামরুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G