নাশকতা বন্ধে মাঠে নামার ঘোষণা হিজড়াদের

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৮, ২০১৫ সময়ঃ ৫:৫৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

Bonani_45_Banglanews24_599194260জ্বালাও-পোড়াও বন্ধ না করলে মাঠে নামার ঘোষণা দিল হিজড়া সম্প্রদায়। তাদের দাবি রাজনৈতিক সহিংসতা দমন না করলে তারা রাজপথে কঠোর আন্দোলন করবে।

বুধবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর পৌনে একটায় রাজধানীর বনানী মাঠে বাংলাদেশ হিজড়া কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে এক সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়।

সংগঠনের সভাপতি আবিদা সুলতানা মিতু বলেন, আমরা চাই দেশে সুষ্ঠু ও সুশৃঙ্খল রাজনীতি বজায় থাকুক। যাতে সবাই শান্তিতে বসবাস করতে পারে। আগুনে পুড়ে আর কোন মানুষের প্রাণহাণি চাই না।

‘এভাবে সহিংসতা চলতে থাকলে দেশের ১৪ লাখ হিজড়া রাজপথে নেমে আসবে। কঠোর আন্দোলনের মাধ্যমে এসব সহিংসার উচিৎ জবাব দেওয়া হবে’—হুঁশিয়ারি দেন তিনি।

হিজড়া সম্প্রদায়ের এই নেত্রী জানান, আজ বিএনপি নেত্রী খালেদা জিয়ার কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি থাকলেও পুলিশি বাধার কারণে তা হয়নি। কর্মসূচিতে অংশ নিয়ে বিভিন্ন ধরনের স্লোগান দেন তারা। সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়।

মিছিল নিয়ে গুলশানের দিকে যেতে চাইলে পুলিশের বাধার মুখে পড়েন হিজড়ারা। কর্মসূচিতে হিজড়া সম্প্রদায়ের নেতা শামসু হিজড়া, পাহাড়ি হিজড়া, মেসবাহ হিজড়া, দিপালী হিজড়া, স্বপ্না হিজড়া, হায়দার হিজড়া নেতৃত্ব দেন।

প্রতিক্ষণ/এডি/রাজন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G