নাশকতা বন্ধ না হলে সংলাপ নয়: ইইউকে আওয়ামীলীগ

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৯, ২০১৫ সময়ঃ ৫:৫৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম

jjjচলমান সন্ত্রাস ও নাশকতা বন্ধ না হলে বিএনপির সাথে সংলাপ হবে না বলে ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধি দলকে সাফ জানিয়ে দিয়েছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী সাংবাদিকদের এ কথা জানান।

ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধি দলটির সঙ্গে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হয়।

বৈঠকের পর প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী বলেন, ‘চলমান সন্ত্রাস-নাশকতা বন্ধ না করলে কোনো সংলাপ হবে না। আমরা প্রতিনিধি দলকে জানিয়ে দিয়েছি ভায়োলেন্স (সহিংসতা) এবং ডায়ালগ (সংলাপ) আলাদা জিনিস। ডায়ালগের আগে অবশ্যই ভায়োলেন্স বন্ধ করতে হবে।’

তিনি বলেন, ‘নির্বাচনের সময় আসলে তার আগে কথা বলা যাবে। সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে শক্তিশালী করাসহ নতুন নিয়ম হতে পারে। তবে তা অবশ্যই হতে হবে ডেমোক্রেটিক ফ্রেমওয়ার্কের মধ্যে।’

বিকাল ৩টা ২০ মিনিটে ইউরোপীয় পার্লামেন্টের মানবাধিকার বিষয়ক উপকমিটির ছয় সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলকে কার্যালয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

বৈঠকে ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধিরা হলেন কমিটির উপপ্রধান ক্রিশ্চিয়ান দান, প্রেদার ক্যারন কারস্কি, জোসেফ উইডেন হোলজার, মারফিন গ্যাসিউইক, লেভেনটি সেজি ও ব্রিজিত বাটাইলি।

আওয়ামী লীগের পক্ষ বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি ও উপপ্রচার সম্পাদক অসীম কুমার উকিল।

প্রতিক্ষণ /এডি/কামরান

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G