দুই বাংলায় কোনো বিভেদ নেই: মমতা

প্রকাশঃ ফেব্রুয়ারি ২০, ২০১৫ সময়ঃ ১:৪৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

1424360627পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, বাংলাদেশে আসতে পেরে তিনি খুশি। দুই বাংলার মধ্যে কোনো বিভেদ রাখতে তিনি চান না।

বৃহস্পতিবার রাতে ঢাকায় পৌঁছে শুক্রবার দুপুরে হোটেল সোনারগাঁওয়ে প্রথম আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মমতা ব্যানার্জি।তিনি বলেন, আমি বাংলাদেশে আসতে পেরে খুবই খুশি। ভাষা আন্দোলনের এই আবেগের দিনে এসে আমরা আপ্লুত।

বাংলাদেশ আন্তর্জাতিক ভাষা দিবস উদযাপনের সুযোগ পেয়েছে, এটি বাংলাভাষি হিসেবে আমারদেরও গর্ব, বলেন মমতা ব্যানার্জি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে মমতা বলেন, আমরা গোটা পশ্চিমবঙ্গ পরিবার আনন্দিত। আমাদের এপার বাংলা ওপার বাংলা, দুই বাংলার মধ্যে  যতই রাজনৈতিক এবং ভৌগলিক বাউন্ডারি থাকুক, মনের কোনো বাউন্ডারি নেই।

হৃদমাঝারে রাখিব ছেড়ে দেবো না, বাংলাদেশ নিয়ে এমন মনের কথা জানিয়ে তিনি বলেন, আমাদের একই সংস্কৃতি, একই খাবার খাই, একই গান গাই।

আমাদের একই রবীন্দ্রনাথ, একই নজরুল, একই লালন, একই ক্ষুদিরাম, একই সুর্যসেন।

মমতা ব্যানার্জি বলেন, আমরা আপনাদের কাছে শুনবো কি কি প্রত্যাশা করেন, কোনো বাধা থাকবে না। মনের দরজা খুলে দিতে হবে। সব শুনবো এবং আমি হয়তো সব বলতে পারি না, জবাব দেব। আমারও কথা রয়েছে।

মমতা বলেন, তিস্তা নিয়ে চিন্তার কিছু নেই। আমার ওপর আস্থা রাখুন। আপনাদের কিছু সমস্যা আছে, আমাদেরও কিছু সমস্যা আছে। এ বিষয়ে আমি হাসিনাজির সাথে আলোচনা করব।

এক প্রশ্নের উত্তরে মমতা বলেন, ‘আমি অতি ক্ষুদ্র লোক, মাটির মানুষ। সীমান্ত চুক্তির প্রবলেম সলভ করে দিয়েছি। তিস্তায়ও আস্থা রাখুন।’

তিনি বলেন, ‘দুই দেশেই বহমান পদ্মা, মেঘনা, যমুনা নদীর মধ্যে ভাগাভাগির কিছু নেই। কেউ ভাগাভাগি করতে চাইলেও পারবে না।’

প্রতিক্ষণ/এডি/রাখি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G